Top ad
আমি মোঃ ইমরান হাসান । পেশায় একজন ছাত্র । পাশাপাশি ওয়েব ডেভেলপমেন্ট শিখছি । প্রযুক্তি নিয়ে ঘাটাঘাটি করতে ভাল লাগে । সব সময় নতুন কিছু শিখতে চেষ্টা করি ।

মোঃ ফাহিম আহমেদ এর সফলতার গল্প

1 Star2 Stars3 Stars4 Stars5 Stars ( টি ভোট দেওয়া হয়েছে, গড় রেটিং: ৫.০০ যেখানে সর্বোচ্চ রেটিং: ৫)
Loading...

মোঃ  ফাহিম আহমেদ বর্তমানে ওয়েব ডেভেলপমেন্ট নিয়ে কাজ করছেন । তিনি fiverr .com  upwork.com  Elance.com এ  ফ্রিল্যান্সিং
করছেন ।
আমরা এখন মোঃ  ফাহিম আহমেদ এর সফলতার গল্প জানবো । আশা করি, উনার সফলতার গল্প শুনে যারা ফ্রিল্যান্সিং এ ক্যারিয়ার গড়তে চান তাঁরা অনুপ্রেরণা পাবেন ।

ইন্টারনেট এর সাথে আপনার পরিচয় কিভাবে হয়?

২০০৭ সালে আমার আব্বা বিদেশ থেকে একটা নকিয়া মোবাইল আনে ঐটা দিয়ে মূলত ইন্টারনেট এর সাথে পরিচয় হয়।

শুরু করার সময় কোন বাঁধার সম্মুখীন হয়েছিলেন?

প্রথম সমস্যা হচ্ছে গ্রামে বাড়ি  গ্রামের পরিবেশ এবং ইন্টারনেট এর বড় সমস্যা । আর কাজের ক্ষেত্রে কোন সমস্যা হলে সুজন স্যার সমাধান করে দিতেন। এছাড়া তেমন কোন বাধার সম্মুখীন হয়নি

 ওয়েব ডেভেলপমেন্ট এর শুরুটা কিভাবে করেছিলেন?

comptuer, programing এসব শেখার আগ্রহ আগে থেকেই।   ২০১১  সালে S.S.C পাশ করার পর কম্পিউটার শিখার জন্য মানিকগঞ্জ একটা কোর্সে ভর্তি হই ঐখানে তেমন কিছু শিখতে পারলাম না ঐ জায়গায় গিয়ে আবার ঘরে বসে টাকা কামান যায় সেটা জানতে পারলাম।আমিও  আগ্রহী হলাম কিভাবে টাকা কামানো যায় । তাদেরকে জিজ্ঞেস করলাম কিভাবে আমি করতে চাই তখন তারা  বলল blogspot আর skylancer এর মাধ্যমে টাকা কামানো যায়  ক্লিক  করে আর লেখালেখি করে।তাদের কাছ থেকে দুইটা  অ্যাকাউন্ট কিনলাম। blogspot আমি লিখতে পারতাম না আবার তেমন বুঝলামও না পরে এটা বাদ দিয়ে দিলাম ।  skylancer এ কয়েকদিন খুব ক্লিক  করলাম এটা দিয়েও মন ভরলো না আবার কয়েকদিন পর এটাও উধাও । আমি আশা ছাড়ি নাই একদিন না একদিন ঘরে বসে টাকা কামাবোই। একদিন এক স্যার বললেন তুমি ঢাকা যেয়ে ওয়েব ডিজাইন   শিখ এটার অনেক দাম আছে। কোথায় যেয়ে শিখব কিছুই জানিনা অনেকের কাছে জিজ্ঞেস করলাম কেউই কিছু বলতে পারল না,  নিরুপায় হয়ে Google search  করে অনেক institute এর সন্ধান পাই । অনেক institute এ ফোন করলাম বলল batch ফুল হয়ে গেছে  পরে আসেন। আমি ২০১১ সাল  থেকেই নিয়মিত ফেসবুক চালাই , ২০১৪ সালে  একদিন দেখি softtech-it institute নামে একটা প্রতিষ্ঠান ওয়েব ডিজাইন এবং ডেভেলপ,  ওয়ার্ডপ্রেস  আরও অনেক কিছু শিখাবে, পোস্ট  টা দেখে ফ্রি সেমিনারে রেজিস্টেশন করলাম এবং যোগ দিলাম সুজন স্যারের কথা শুনে ভরসা পেয়ে ভর্তি হই।

আপনার জীবনের খারাপ সময়ের কিছু কথা বলুন?

জীবনে আমার কোন খারাপ সময় যায় যায়নি ভালই ছিলাম ভালই আছি । softtech-it তে ভর্তি হবার জন্য টাকা জোগাড় করতে  একটু সমস্যা হয় বাবা মার কাছে টাকা থাকতেও তারা টাকা দিতে রাজি  হননি কারণ তারা এসব বুজত না আর এত দূর মানিকগঞ্জ থেকে উওরা যেয়ে ক্লাস করতে হবে একমাত্র ছেলে তো। যাইহোক আমি যেটা বলি তাই করি, রাগারাগি করে টাকা যোগাড় করে ভর্তি হই, জীবনে ভাল একটা কাজ করি।

12400676_844335472344452_503109453070145224_n

প্রথম কাজ পাওয়া সম্পর্কে কিছু বলুন?

আমি ৯  নম্বর batch এ ভর্তি হই এবং প্রথম কাজ আমিই পাই।
প্রথম কাজ ভাল ভাবেই শেষ করে জীবনের প্রথম ইনকাম তাও আবার $ । সবাইকে বললাম সবাই খুশিই হল। এখনও ভালই কাজ পাচ্ছি কাজ  করতে ভালই লাগে । ধন্যবাদ সফট টেক আইটি।

নিজেকে কেমন অবস্থানে দেখতে চান?

আমি নিজেকে একজন সফল freelancer হিসাবে দেখতে চাই আর ভবিষ্যতে টাকা জমিয়ে একটা E-commerce site প্রতিষ্ঠিত করতে চাই।

অবসর সময় কিভাবে কাটান?

অবসর সময়ে খেলাধুলা করে কাটাই।

নতুনদের জন্য আপনার পরামর্শ

  freelancing এর মূল মন্ত্র হচ্ছে ধৈর্য আর অলস যারা তাদের জন্য freelancing না। সারা দিন কাজ নিয়ে পরে থাকবেন অবশ্যয়  সফল হবেন।

 

ধন্যবাদ মোঃ ফাহিম আহমেদ  কে উনার সফলতার গল্প আমাদের সাথে শেয়ার করার জন্য ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ব্লগ সম্পর্কে

সফটটেক ব্লগ একটি বাংলা কমিউনিটি ব্লগিং প্ল্যাটফরম যেখানে লেখক নিবন্ধন করে তাঁদের লেখা প্রকাশ করতে পারেন । এখানে শুধু বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক লেখা প্রকাশ করা হয় ।

যোগাযোগ

ঠিকানাঃ হাউজ#৪, লেভেল#৬, রোড#১/এ, সেক্টর#৯, আমিন টাওয়ার এপার্টমেন্ট, উত্তরা, ঢাকা - ১২৩০